একজন মানুষ কতটুকু সার্বজনীন, ব্যক্তি হিসাবে কত উঁচু মাত্রায় তাঁর জনপ্রিয়তা, কতটুকু বিশাল ও উদার তাঁর হৃদয়- তা বুঝা যায় ঐ ব্যক্তির জিবনের বিশেষ বিশেষ মুহুর্তে। হ্যাঁ বলছিলাম চট্টগ্রাম-১৬(বাঁশখালী) আসনের মাননীয় সংসদ, আধুনিক বাঁশখালীর অন্যতম রুপকার খ্যাত, বাঁশখালীর সর্বস্তরের মাটি ও মানুষের প্রাণপ্রিয় নেতা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি’র কথাই।
আজ ২০ ডিসেম্বর’২০ ইং। মহান বিজয়ের মাসের গৌরবময় এ দিনটি মাননীয় সংসদের জন্মদিন। মধ্যরাত থেকে দিনের শুরুতেই প্রাণপ্রিয় নেতার জন্মদিনে ফুলেল শুভেচ্ছা আর শুভ কামনায় সোস্যাল মিডিয়ায় সর্বোচ্চ ভাইর‌্যাল হয়েছে আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীকে জন্মদিনের শুভেচ্ছা পোস্টে। ফেসবুক, টুইটার, ইউটিউব, ইন্সটাগ্রাম সহ সোস্যাল মিডিয়ার সব শাখা প্রশাখা শীতের হিমেল দোলায় দোলছে এমপি সাহেবকে জন্মদিনের শুভেচ্ছায়। বাঁশখালীর বিভিন্ন দল-মত, ধর্ম-বর্ণ, শ্রেনী-পেশা’র মানুষরা কার্পন্য করেনি তাদের প্রিয় নেতাকে জন্মদিনে শুভেচ্ছা জানাতে। আর জানাবেন না কেন, বাঁশখালীর সংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী তাঁর চিন্তা-চেতনা,মন-মনন, আচার-আচরন ও কাজ-কর্মে স্বীয় মর্যদায় অধিষ্ঠিত হয়ে পরম মমতায় ঠাঁই করে নিয়েছেন, বাঁশখালীর আপামর জনতার হৃদয় কুঠিরেই। সময়ের পরিক্রমায় প্রমানিত সত্যে পরিনত করতে সক্ষম হয়েছেন, তিনি নিরেট বাঁশখালীর মাটি-মানুষের নেতা। বাঁশখালীর এমন কোন জনপদ নেই যেখানে উন্নয়নে তার আন্তরিকতা ও সুনজরের দৃষ্টান্ত স্থাপন হয়নি। দল-মতের উর্দ্ধে আপামর মানুষ প্রথম বিবেচনায় আনে ব্যক্তির চিন্তা – চেতনা, মন ও মননকে। আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী হচ্ছেন এমন একজন নেতা – যার কাঁছে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান যৌক্তিক কোন আবেদন করে খালি হাতে ফেরত আসেন নি।
শুভ জন্মদিনে মুঠোফোনে মাননীয় সংসদের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি আবেগাপ্লূত হয়ে জানান, বাঁশখালীর সর্বস্তরের মানুষের ভালবাসায় আমি অভিভূত-বিস্মিত। আমি মানুষের দোয়া ও ভালবাসায় আমার বাকি জিবনটা বাঁশখালীর মাটি ও মানুষের সেবা করেই কাটাতে চাই। জন্মদিনে যারা তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন, এবং নীরবে আমার জন্য দোয়া করেন, আমি সকলের শুভ কামনা করি, আমার জন্মদিনে আমিও বাঁশখালীর প্রত্যেক নাগরিককে আন্তরিক শুভেচ্ছা জানাই।
শুভ জন্মদিন হে মাটি ও মানুষের নেতা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। আপনার দির্ঘজিবন কামনা করি। একিইসাথে ফুলেল শুভেচ্ছা “বাঁশখালী প্রেসক্লাব”র সকল সাংবাদিক বন্ধুদের পক্ষ থেকে।

Leave a Reply